Friday, June 27, 2014

সরিষার মধ্যে ভুত, আওয়ামীলীগ ওসমান পরিবারকে ভুলতে পারবে না –আশরাফ

সরিষার মধ্যে যদি ভুত থাকে তাহলে যতই মন্ত্র পড়েন না কেন ভুত যাবে না। আমাদের  রাজনীতিবিদের কথাবার্তা দেখে মনে হচ্ছে বাংলাদেশে কোন দিন সন্ত্রাস গড ফাদার বাজি নির্মূল হবে না ।  কারন যারা সন্ত্রাস নির্মূল করবেন গডফাদারদের কাছ থেকে দেশের মানুষকে রক্ষা করবেন তারা আজ ঐ সমস্থ সন্ত্রাস গডফাদারের আশ্রয় দাতা পস্রয় দাতা এবং রক্ষাকর্তা হিসাবে কাজ করতেছেন। 
গতকাল কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশিত হল যে, শামীম ওসমান কি বলেছিলেন কর্মরত পুলিশ সদস্যকে। কি রকম হুমকি দেওয়া হয়েছিল। কি রকমঅসভ্য ভাষায় গালি দেওয়া হয়েছিলো। আমার মত অনেকে মনে করছিনেল যে আজ হয়ত আওয়ামীলীগের পক্ষ থেকে এর প্রতিবাদ করা হবে কিন্তু আজ দেখালাম
একজন রাজনীতিবিদ গডফাদারের পক্ষ নিয়ে কথা বলতেছেন। যেমন একজন উকিল তার মক্কেল শত উপরাধী হওয়ার পর ও তাকে বাঁচানোর জন্য যা করে তা তিনি করে গেলেন। 
দেখে নেই আজ আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামীম ওসমান এবং ওসমান পরিবার সম্পর্কে কি বললেন।  
গণমাধ্যমের নীতিনির্ধারকদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আপনারা সমালোচনা করেন- আমরা চাই। আমরা বস্তুনিষ্ঠ সমালোচনা চাই।
বক্তব্যে আওয়ামী লীগের রাজনীতিতে নারায়ণগঞ্জের ওসমান পরিবারের সদস্যদের ভূমিকার কথা স্মরণ করেন দলের সাধারণ সম্পাদক আশরাফ।
তিনি বলেন, “ওসমান পরিবার আওয়ামী লীগের। এই ওসমান পরিবারকে, এই খান সাহেব ওসমানকে আমরা আওয়ামী লীগের ইতিহাস থেকে মুছে ফেলতে পারবো না।
ওসমান পরিবার তো কোনো রাজনৈতিক দল নয়। খান সাহেব ওসমান, তিনি আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা। আওয়ামী লীগের জন্মের অন্যতম স্থান এই নারায়ণগঞ্জ। এই ওসমান পরিবারে আজ পর্যন্ত যারা রাজনীতি করেছেন, তারা অনেক ত্যাগ স্বীকার করেছেন।
সুতরাং এটা কি সুস্পষ্ট নয় যে, আওয়ামীলীগ সন্ত্রাসের আশ্রয় দাতা পস্রয় দাতা। আওয়ামীলীগের আশ্রয় প্রস্রয় কারনে সন্ত্রাসেরা বারবার মাথা উছু করে দাঁড়াচ্ছে। আওয়ামীলীগের মনে রাখা উচিত ছিল যে সন্ত্রাসী, অপরাধী তারা শুধু মাত্র অপরাধী এমনকিই সে যদি অন্য গ্রহ,নিজ দল, নিজ পরিবার থেকে আসে। 


2 comments:

  1. মাত্র শুরু করলাম।

    ReplyDelete
  2. This comment has been removed by the author.

    ReplyDelete