Sunday, July 13, 2014

বাংলাদেশকে কি ইসরাইল হওয়ার স্বপ্ন দেখেন

উপরের ছবি দেখে আপনারা হয়ত বুজে গেছেন যে অনি কে। 
তিনি হলেন ততাকতিত তরুণ প্রজন্মের
আহংকার ব্যারিস্টার তানিয়া আমীর। কে না চিনে এই সবজান্তা, বিশিষ্ট বুঝদার মহিলা কে। যাকে কোন প্রশ্ন করলে সব প্রশ্নের উত্তরে জামায়াত-বিএনপি ও ইসলাম ধর্মকে টেনে অপমান করার চেস্টা করেন। তিনি সরকারের বিশেষ আস্থাভাজন। বাংলাদেশের প্রধান মন্তী শেখ হাসিনার অনুকম্পা প্রাপ্ত আদরে পাত্রী। শেখ হাসিনা পুত্র জয়ের বিশেষ ভালোবাসার একজন সহকারী। ইনি শাহবাগে জমায়েত হওয়া ধর্মদ্বেষী নেতৃ স্থানীয়দের অন্যতম উপদেষ্টা। অনি ওনার অনুসারীদেরকে বলে দেন হাজার আলেমের উস্তাদ যার ডাকে হাজার হাজার মানুষ বুকের তাজা রক্ত দিতে পারে,হেফাজতে ইসলামের আমির আলেমে দিন মাওলা শাফী সাহেব ৯০ বছর বয়সী বৃদ্ধকে কিভাবে রমনায় টেনে হিঁচড়ে রক্তাক্ত করতে হয়। তারপর উনারাই বিভিন্ন সভা-সমাবেশ, টকশোতে বলেন এসব ইসলামী ব্যাক্তিরা হচ্ছেন "টেররিস্ট" যিনি কিনা একটি নামধারী ইসলামিক পরিবারে জন্য।

ব্যারিস্টার তানিয়া আমির মাদ্রাসা শিক্ষার বিরুদ্ধে। ব্যারিস্টার তানিয়া আমীর মাদ্রাসা ছাত্রদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিরুদ্ধে। তিনি মসজিদেরও বিরুদ্ধে। তিনি জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে জংগি কার্যক্রম হয় বলে তথ্য দেন। তিনি মাওলানা সাঈদী, আল্লামা শফি সহ তাবৎ আলেম উলামাদের গালি গালাজ করেন। তিনি মওদুদী, জাকির নায়িক, দেওবন্দি সবাইকে ইসলামের অপব্যাখ্যাকারী বলেন। তিনি শাহজালাল, শাহপরান, শাহমাখদুমের দেশে ইসলামের বিস্তার অপছন্দ করেন। অতচ যারা সারা বিশ্বের মানুষের কাছে এক টুকরা নয়নের মনি।

তিনি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক মনে করেন না। তিনি জিয়াকে মুক্তিযোদ্ধা হত্যাকারী মনে করেন। তিনি বিএনপিকে প্রগতিশীল নয় বরং প্রতিক্রিয়াশীল মনে করেন। তিনি চেতনা ফিল্টারের অন্যতম একজন অবিষ্কারকও বটে।

কিন্তু মজার  বিষয় হল তিনি কখন স্বীকার করেন না যে তিনি একজন কট্টর পন্তী আওয়ামীলীগ। কিন্তু  সাধারনত একজন আওয়ামী'র যেসব বৈশিষ্ট্য থাকার কথা তার সবইতো উনার মধ্যে বিরাজমান।

সুরতাং চারিত্রিক গুনা গুন থেকে বলা যায় তিনি একজন আওয়ামীলীগ। ওনার আরও কিছু পরিচয় আছে  যা আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করিতেছি।
ওনাকে চিনতে হলে আমাকে যেথে হবে কিছু দিন আগে মানে ২০০৯ সালে। সেটা হচ্ছে এই তানিয়া আমীর ২০০৯ সালের ফেব্রুয়ারীতে একুশে টেলিভিশনের টকশো "একুশের রাত" এ প্রকাশ্যে ইজরেল নামক অবৈধ সন্ত্রাসী রাস্ট্রকে স্বীকৃতি দেয়ার জন্য বাংলাদেশ সরকারকে আহ্বান জানান। সে রাষ্ট্র  প্রত্যেক দিন হাজার হাজার  নিরীহ মুসলমানদেরকে হত্যা করে চলছে দিনের পর দিন বছরের পর বছর থেকে।

অবাক হয়েছেন বৈকি? না অবাক হওয়ার কিছু নেই। এটাই হচ্ছে আমাদের দেশের কিছু সংখাক নামধারী দেশ প্রেমিকদের গল্প।


সময় এসেছে সকল রাজনীতির উপরে থেকে  দেশের জন্য সটীক মানুষকে নির্বাচন করা 

মোঃ সাইদুর রহমান 
ফ্রীলান্স সাংবাদিক    


No comments:

Post a Comment